সকালে অফিসে আসার পথে দেয়ালে পোস্টার দেখলাম ’জাতির জনক হত্যার আসামীদের ফাঁসি চাই ’ । প্রতিদিন পত্রিকায় দেখছি বঙ্গবন্ধু হত্যা মামলা রায় ( ফাসি )দ্রুত কার্যকর করা ইত্যাদি । আমি ব্যক্তিগতভাবে এই সব দাবির সাথে একমত । ঐ মামলার রায় নিয়েও আমার দ্বিমত নেই । বর্তমানে কারাগারে বন্দী আসামীরা যে বঙ্গবন্ধু হত্যার ঘটনায় জড়িত ছিল সেটা আদালতে প্রমানিত । আবারও বলছি , এতে আমারও কোন সন্দেহ নেই । কিন্তু আমি হতাশ এই কারনে যে , বঙ্গবন্ধুর হত্যাকারী আজো ধরাই পড়েনি ।

একাধিক রেফারেন্স ( আদালতে দেয়া আসামী ও সাক্ষীদের রায়সহ) এর আলোকে আমি মুক্তমনায় গতবছর লিখেছিলাম “ত্রিবেনী আর পুজির নষ্ট সঙ্গমে কিংবা স্টেনগানের ব্রাশ ফায়ারে লুটিয়ে পড়লেন বঙ্গবন্ধু”

আমার ঐ পোষ্টানুসারে , মেজর নুর বীরবিক্রম -Stop. This bustard has no right to live . Get aside চিৎকার করে তার স্টেনগান বঙ্গবন্ধুর বুকে তাক করে মাত্র ৭ ফুট দুরত্ব থেকে ১৮টি গুলি বর্ষন করেন ।

বঙ্গবন্ধুর হত্যাকারী এই মেজর (পরে লে.কর্নেল) নুর কি ধরা পড়েছে ? বরং তিনি নাকি বহাল তবিয়তে আছেন কানাডায় ।

আর ঐ দাম্ভিক মেজর ডালিম বীরউত্তম যে রেডিওতে ঘোষনা দিয়েছিল “আমি মেজর ডালিম বলছি , স্বৈরাচারী শেখ মুজিবকে হত্যা করা হয়েছে ” সেকি ধরা পড়েছে ? জবাব হলো না । এই ফাঁসির আসামি নিজ নামে একটা ওয়েবসাইট পরিচালনা করেন ।

আর মেজরদের সাথে মোশতাক চক্রের লিয়াজো তথা অভ্যুথানের রাজনৈতিক দিক দেখতেন যিনি এবং ছিলেন হত্যা পরিকল্পনার অন্যতম কুচক্রী সেই মেজর (পরে লে.কর্নেল) রশিদ কি ধরা পড়েছে ? বিগত ফকরুদ্দিন সরকারের আমলে এই রশিদের একটা ইন্টারভিউ চ্যানেল আই’র তৃতীয় মাত্রা অনুষ্ঠানে প্রচার হয়েছিল । চ্যানেল আই’র জিল্লুর রহমান রশিদকে locate করতে পারেন কিন্তু আমাদের সরকার পারে না !!

বিধায়, শিরোনামেই বলেছি-বঙ্গবন্ধুর হত্যাকারী তো আজো ধরাই পড়েনি , ফাঁসি দেয়া তো দুর কি বাত ।

তাই আমাদের দাবি, খুনি নুর-ডালিম-রশিদ গংদের দ্রুত গ্রেফতার করে দেশে এনে আদালতে হাজির করা হোক ।